Tuesday 25 August 2015




১।বৃষ্টি মানুষের অতীতকে মনে করিয়ে
দেয় । বৃষ্টি হচ্ছে এমন একটি সময় যখন
মানুষ স্মৃতির পাতায় তার অতীতে
হারিয়ে যায় ।

২।একটু দাঁড়াবে কী?
এখুনি নামবে বৃষ্টি
মেঘে আকাশ থমথম
নীড়ে ফিরে যাচ্ছে পাখি।
খেয়ালী আকাশের বুকে
ফুটে থাকা তারার মেলা।
ঢেকে দিয়ে যাচ্ছে যেন
কালো কালো মেঘের ভেলা
এখুনি যেওনা তুমি
ভালবাসা অনেক বাকি।


৩।  সম্পর্কের মাঝে একবার দূরত্বের সৃষ্টি
হলে তা কেবল সময়ের সাথে সাথে
বাড়তেই থাক


৪। ভালবাসা মানে অকারনে মান-অভিমান,
শুধুই খোঁচাখুঁচি...
ঘুমের মাঝে ডিস্টার্ব...
ঘুমন্ত চোখে রাজ্যের ঘুম তাড়িয়ে
স্বাভাবিকভাবে হ্যালো বলা...
হটাত বোরিং ক্লাসে মেসেজের আদান
প্রদান...
একটুখানি ঝগড়াতে মোবাইল থেকে
নাম্বার ডিলেট,
ফেসবুক থেকে ব্লক করা...
আর কিছু??
আমার কাছে ভালবাসা মানে আবেগের
পাগলামি...


৫। মন তোর ইচ্ছে গুলো, কার ইশারায় চলে
মন তুই থাকিস কোথায়, আগুন নাকি জলে
আশা গুলো ভাষা খুজে তোকে
ভেবে, সময় থাকে আয়োজনে
খুজি তোরে, কাছে দূরে
ভিতরে বাহির জুড়ে যে বাতাস খেলা
করে, যে বাতাসে বাঁচেরে জীবন
স্বর্গ নরক সেতো মানুষের অন্তরে,
খুজবার নেই প্রয়োজন
এই দেহের নিঃশ্বাসে তোর চলাচল,
কারনে কি অকারণ


৬। তোমাকে ছাড়া আমার জীবনে সব আগের
মতই থাকবে, শুধু কিছু স্বপ্ন মিথ্যে হবে,
কষ্ট গুলো বেড়ে যাবে, একাকীত্ব সঙ্গী
হবে, দুঃখ গুলো হাসবে, আর হাসি গুলো
হারিয়ে যাবে... পথ চলাতে আমি একাই
থেকে যাব, হাতটাহ ধরার কেও থাকবে না।
সব কিছু আগের মতই থাকবে, শুধু আমার
আমি হারিয়ে যাব!!


৭।এই পাল্টিয়ে যাওয়ার স্রোতে বদলাইনি
আমি এতটুকু। এই পাল্টানো সময় তুমি
ফিরবে কি ফিরবেনা জানা নাই, তুমি
কখনো ছিলে কিনা সেটাও জানা নাই। তবু
আজও প্রতিক্ষা করি বিশ্বাস বুকে নিয়ে।। 



 

1 comment:

  1. অনেক সুন্দর লেখা অনেক ভালো লাগলো - আসা করি আরো নতুন নতুন লেখা আমাদের উপহার দিবেন ধন্যবাদ

    Motivational Quotes to Get You Motivated Today
    এসো গল্পের দুনিয়ায় জীবনকে রাঙাই

    ReplyDelete